শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নিয়োগ

এক নজরে প্রতিষ্ঠানটি :  শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (সংক্ষেপে শাবিপ্রবি বা সাস্ট) বাংলাদেশের সিলেটে অবস্থিত একটি পাবলিক বিশ্ববিদ্যালয়।বিশ্ববিদ্যালয়টির শিক্ষার মাধ্যম ইংরেজি। এটি ১৯৮৬ সালে প্রতিষ্ঠিত দেশের ভৌত বিজ্ঞান এবং প্রকৌশল বিষয়ে অগ্রগামী গবেষণা এবং শিক্ষার অন্যতম শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয়। এটি দেশের ৮ম প্রাচীনতম বিশ্ববিদ্যালয় এবং আমেরিকান ক্রেডিট সিস্টেম গ্রহণকারী প্রথম বিশ্ববিদ্যালয়।

শাবিপ্রবি বাংলাদেশের অন্যতম তথ্যপ্রযুক্তি সমৃদ্ধ একটি বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়টি বাংলাদেশে প্রথমবারের মত সমন্বিত সম্মান কোর্স চালু করার পাশাপাশি ১৯৯৬-৯৭ সেশন থেকে স্নাতক কোর্সে সেমিস্টার পদ্ধতির (আমেরিকান সেমিস্টার পদ্ধতি) প্রবর্তন করে।এছাড়া বাংলাদেশের একমাত্র অনুসন্ধান ইঞ্জিন “পিপীলিকা” সেটিও এই বিশ্ববিদ্যালয়ের অবদান যা ২০১৩ সাল থেকে চালু হয়ে এপর্যন্ত সফল ভাবে তথ্য সেবা প্রদান করছে। এটি দেশের সর্বপ্রথম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেটের হিসাব দপ্তরে উপপরিচালক পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহী প্রার্থীদের রেজিস্ট্রার অফিসে আবেদনপত্র পাঠাতে হবে।

পদের নাম: উপপরিচালক

পদসংখ্যা:


যোগ্যতা ও অভিজ্ঞতা: প্রার্থীর বাণিজ্যে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রিসহ কোনো বিশ্ববিদ্যালয়, সরকারি, আধা সরকারি অথবা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে সহকারী পরিচালক (অর্থ ও হিসাব), সহকারী পরিচালক (অডিট) অথবা সমমানের পদে (জাতীয় বেতন স্কেলের গ্রেড-৭) ন্যূনতম ৬ বছরের অভিজ্ঞতাসহ বিশ্ববিদ্যালয়, সরকারি, আধা সরকারি অথবা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের কর্মকর্তা পদে মোট ১০ বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে।


বয়স: সর্বোচ্চ ৪৫ বছর।


বেতন স্কেল: ৪৩,০০০-৬৯,৮৫০ (গ্রেড-৫)

আগ্রহী প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। আবেদন ফরম অফিস চলাকালে রেজিস্ট্রার দপ্তর থেকে সরাসরি অথবা ১০ টাকা মূল্যের অব্যবহৃত ডাকটিকিটসহ নিজ ঠিকানাসংবলিত খাম পাঠিয়ে সংগ্রহ করা যাবে। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকেও ফরম ডাউনলোড করা যাবে। ফরম পূরণ করে পাসপোর্ট সাইজের চার কপি সত্যায়িত ছবি, সব সনদ/প্রশংসাপত্রের সত্যায়িত কপি আবেদনের সঙ্গে সংযুক্ত করতে হবে। মোট ৮ সেট আবেদনপত্র রেজিস্ট্রার অফিসে পাঠাতে হবে।  

আবেদন ফি : রেজিস্ট্রারের অনুকূলে সিলেট শহরের যেকোনো তফসিলি ব্যাংকের শাখার ওপর ৬০০ টাকার এমআইসিআর ব্যাংক ড্রাফট অথবা সমমূল্যের পে-অর্ডার (পোস্টাল অর্ডার গ্রহণযোগ্য নয়) করে রসিদ আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে।

আবেদনের শেষ সময়: ২৮ এপ্রিল, ২০২৪।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *