বিদ্যুৎ গেলেও চালু থাকবে ওয়াইফাই

বিজ্ঞাপন

ডিজিটাল প্ল্যাটফর্ম এবং সোশাল মিডিয়া দৈনন্দিন জীবন ও যোগাযোগের জন্য অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছে। পাশাপাশি নিজেদের নিরাপত্তার কথা স্মরণ রেখে সিকিউরিটি সার্ভিলেন্স নিশ্চিত করার প্রবণতা বাড়ছে।

প্রতিদিন আমাদের কাজে ব্যবহার করা হয় কিছু ডিভাইস যেমন- মোবাইল, ট্যাবলেট, ল্যাপটপ, সিসি ক্যামেরা আরও অন্যান্য প্রয়োজনীয় ডিভাইস। এই ডিভাইসগুলো ব্যবহারে প্রয়োজন ইন্টারনেট ও পাওয়ার ব্যাকআপ, কিন্তু এই ইন্টারনেট সংযোগকারী রাউটার ও সিসি ক্যামেরা বিদ্যুৎ চলে যাবার পর ব্যবহার করার জন্য সহজলভ্য ও ক্ষমতাসম্পন্ন কোন ডিভাইস নেই আমাদের কাছে, বিষয়টি আশ্চর্যজনক হলেও সত্যি। 

বিস্তারিত জানতে দেখুন।।

ইন্টারনেট সংযোগকারি রাউটার ও সিসি ক্যামেরা বাসার ইলেকট্রিক ডিভাইস সক্রিয় রাখার মতো ১০ ঘণ্টা ব্যাকআপ সক্ষমতার দুইটি নতুন মডেল মিনি ইউপিএস দেশের বাজারে ।

এতে রয়েছে লিথিয়াম ব্যাটারি ও লাইফ পি০৪ ব্যাটারি, যা ব্যাকআপ লংজিবিলিটি ও ডিউরিবিলিটি নিশ্চিত করবে। এই ডিভাইস গুলো ১৮ ওয়াট থেকে ৩০ ওয়াট ধারণ ক্ষমতা থাকায় খুব সহজেই আপনি রাউটার, সিসি ক্যামেরা, অনু সার্বক্ষণিক চালু রাখতে পারবেন। এছাড়াও আপনার মোবাইল চার্জ করতে পারবেন ইউএসবি ৫ ভোল্ট ইন্টারফেসের মাধ্যমে।

সম্পূর্ণ পোর্টেবল ও লাইট ওয়েট এই প্রোডাক্টটিতে পেয়ে যাবেন ১ বছরের ওয়ারেন্টি এবং সার্ভিস সাপোর্ট, এই মিনি হাউসগুলো পাচ্ছেন মাত্র ৩৫০০ থেকে ৪০০০ টাকায়  অফিসিয়াল ওয়েবসাইট এবং যেকোনো অথরাইজড ডিলার হাউজে।

লোডশেডিং ও ভোল্টেজ আপ-ডাউন এর কারণে সংযোগ বিচ্ছিন্ন একটি দৈনন্দিন সমস্যা, যার ফলে ডিজিটাল প্ল্যাটফর্ম ও সোশাল মিডিয়া থেকে মাঝে মাঝে বিচ্ছিন্ন হয়ে পড়ি। পাশাপাশি সিসি ক্যামেরা সম্পূর্ণরূপে নিরাপত্তা দিতে ব্যার্থ হয়ে পড়ি। সুতরাং অনায়াসে রাউটার পরিচালনার জন্য এই মিনি ইউপিএসটির প্রয়োজনীয়তা অতুলনীয়।

পাওয়ার গার্ডের এই মিনি ইউপিএসের অনুমোদিত পরিবেশক। এর বাজারদর ৩৩০০ টাকা। সঙ্গে মিলবে একবছরে ওয়ারেন্টি। ডিভাইসটি কেনার লিংক